ভারতে লঞ্চ হবে iQOO Neo 9 Pro, থাকবে Snapdragon 8 Gen 2 প্রসেসর

 আগামী ২৭ ডিসেম্বর চীনে iQOO Neo 9 সিরিজের স্মার্টফোনগুলি লঞ্চ হতে চলেছে৷ ভিভোর অধীনস্থ এই ব্র্যান্ডটি দুটি নতুন ফোন আনবে বলে ঘোষণা করেছে – স্ট্যান্ডার্ড iQOO Neo 9 এবং টপ-এন্ড iQOO Neo 9 Pro৷ চীনে লঞ্চের আগেই এখন ভারতে ফোনগুলির লঞ্চ টাইমলাইন ফাঁস হয়ে গিয়েছে৷ একইসাথে iQOO Neo 9 Pro-এর ভারতীয় ভ্যারিয়েন্টের কিছু ডিটেইলস সামনে এসেছে।



সামনে এল iQOO Neo 9 সিরিজের টাইমলাইন


টিপস্টার মুকুল শর্মা দাবি করেছেন যে, আইকো নিও ৯ প্রো ২০২৪ সালের জানুয়ারিতে ভারতে লঞ্চ হতে পারে। টিপস্টার নিশ্চিত করেছে যে এদেশে আইকো নিও ৯ প্রো-এর ডিজাইন চীনা মডেলের মতোই হবে। ব্যাক প্যানেলে ডুয়েল-টোন কালার স্কিম দেখতে পাওয়া যাবে। তবে, ভারতে মিডিয়াটেক ডাইমেনসিটি ৯৩০০ এর পরিবর্তে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ২ প্রসেসর ব্যবহৃত হবে এতে।

জানিয়ে রাখি, আইকো অফিশিয়ালি নিশ্চিত করেছে, নিও ৯ প্রো-এর চীনা ভ্যারিয়েন্টটি ডাইমেনসিটি ৯৩০০ চিপসেট এবং স্ট্যান্ডার্ড মডেলটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ২ চিপসেটে চলবে৷ তবে ভারতীয় সংস্করণে আর কি কি পরিবর্তন করা হতে পারে, তা এই মুহূর্তে অজানা। চলুন আইকো নিও ৯ সিরিজের স্পেসিফিকেশন সম্পর্কে এখনও পর্যন্ত যা যা তথ্য সামনে এসেছে, জেনে নেওয়া যাক।


iQOO Neo 9 সিরিজের স্পেসিফিকেশন (সম্ভাব্য)


iQOO Neo 9 এবং iQOO Neo 9 Pro – উভয় স্মার্টফোনই ১.৫কে রেজোলিউশন সহ বড় ৬.৭৮ ইঞ্চির ফ্ল্যাট ওলেড (OLED) ডিসপ্লে থাকবে বলে আশা করা হচ্ছে। সাম্প্রতিক রিপোর্টগুলিতে উল্লেখ করা হয়েছে যে এই মডেলগুলি ১৪৪ হার্টজ রিফ্রেশ রেট সাপোর্ট করবে। ফোনগুলিতে কিউ ১ চিপ থাকতে পারে, যা গ্রাফিক্স পারফরম্যান্স উন্নত করার জন্য তৈরি করা হয়েছে।


শোনা যাচ্ছে যে, iQOO Neo 9 এবং Neo 9 Pro উভয়ই ৫,১৬০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারির সাথে আসবে, যা ১২০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। দুটি স্মার্টফোনই এলপিডিডিআর৫এক্স র‍্যাম এবং ইউএফএস ৪.০ স্টোরেজের সাথে একাধিক মেমরি অপশন অফার করতে পারে। রেগুলার Neo 9 মডেলটি Qualcomm Snapdragon 8 Gen 2 চিপেসেটে সাথে আসবে বলে আশা করা হচ্ছে, যেখানে Neo 9 Pro-তে আরও শক্তিশালী MediaTek Dimensity 9300 প্রসেসর থাকবে।


ফটোগ্রাফির জন্য, iQOO Neo 9-এর রিয়ার ক্যামেরা সেটআপে অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন (OIS)-এনেবল ৫০ মেগাপিক্সেলের Sony IMX920 প্রাইমারি ক্যামেরা এবং একটি ৮ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড লেন্স উপস্থিত থাকবে। অন্যদিকে, iQOO Neo 9 Pro-এর ডুয়েল রিয়ার ক্যামেরা সেটআপের মধ্যে ওআইএস সাপোর্ট সহ ৫০ মেগাপিক্সেলের Sony IMX920 প্রাইমারি সেন্সর এবং ৫০ মেগাপিক্সেলের Samsung JN1 আল্ট্রা-ওয়াইড লেন্স অবস্থান করবে। আর সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য, iQOO Neo 9 এবং Neo 9 Pro-এর সামনে একটি ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা দেখা যেতে পারে।


এছাড়াও, iQOO Neo 9 সিরিজে একটি ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর, একটি আইআর (IR) ব্লাস্টার, ডুয়েল স্পিকার, একটি এক্স-অ্যাক্সিস লিনিয়ার মোটর এবং একটি টেকসই প্লাস্টিকের মিড ফ্রেম মিলবে বলে আশা করা হচ্ছে। পরিশেষে, Neo 9 লাইনআপের উভয় মডেলই অ্যান্ড্রয়েড ১৪ ভিত্তিক অরিজিন ওএস ৪ (OriginOS 4) কাস্টম স্কিনে চলবে বলে জানা গেছে।

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url