ChatGPT ব্যবহারকারীর সাথে ফ্লার্ট করেছে?


মাইক্রোসফ্ট গুগলের সাথে লড়াই করার জন্য তার বিং সার্চ ইঞ্জিনে ChatGPT AI অন্তর্ভুক্ত করেছে। কিন্তু বার্ড চ্যাটবট চালু হওয়া টেক জায়ান্ট গুগলকে যেমন বিচলিত করেছে, তেমনি বিং-এর চ্যাটবট মডেলের সাথে একটি মজার (এবং বিব্রতকর) ঘটনা ঘটেছে। আসলে মাইক্রোসফটের এআই-চালিত সার্চ ইঞ্জিন অদ্ভুতভাবে কাজ করছে। রজনীকান্তের সিনেমা 'রোবট'-এ চিট্টি যেমন অনুভূতি পাওয়ার পরে খারাপ আচরণ করেছিল, বিং-এর চ্যাটবট ব্যবহারকারীরাও এটিকে অভদ্র, রাগান্বিত, একগুঁয়ে ইত্যাদি বলে অভিহিত করেছেন। এমনকি অভিযোগ উঠেছে যে এই এআই চ্যাটবট মডেল ব্যবহারকারীদের তাদের বিয়ে ভেঙে দেওয়ার পরামর্শ দিয়েছেন এবং হুমকি দিয়েছেন। . এই ক্ষেত্রে ঝামেলা এড়াতে, উইন্ডোজ সফ্টওয়্যার নির্মাতা মাইক্রোসফ্ট বিং-এর সাথে চ্যাট করার বিকল্প সীমিত করেছে। এবং কোম্পানি বলছে যে যত বেশি ব্যবহারকারী AI চ্যাটবটের সাথে চ্যাট করবেন - বিং-এর অন্তর্নির্মিত চ্যাট মডেল তত বেশি বিভ্রান্ত হবে।

Microsoft Bing এর চ্যাট বৈশিষ্ট্য সীমিত

একটি ব্লগ পোস্টে, মাইক্রোসফ্ট ঘোষণা করেছে যে এটি এখন বিং-এর সাথে চ্যাট করার ক্ষমতা সীমিত করেছে। এই ক্ষেত্রে, Bing প্রতিদিন 50টি চ্যাট টার্ন এবং প্রতি সেশনে 5টি চ্যাট টার্নের মধ্যে সীমাবদ্ধ থাকবে। অন্যথায় দীর্ঘ চ্যাট সেশনের কারণে চ্যাট মডেল গড় করা হবে। কোম্পানির মতে, এই ক্ষেত্রে, ব্যবহারকারীরা তাদের উত্তর খুঁজে পেতে পারেন 5টি মোড়ের মধ্যে যেখানে এই এক শতাংশ চ্যাটে 50 টিরও বেশি বার্তা পাঠানো যেতে পারে।
এদিকে, একবার প্রয়োজনীয় 5টি প্রশ্ন জিজ্ঞাসা করা হলে, ব্যবহারকারীকে একটি নতুন বিষয় জিজ্ঞাসা করার বিকল্প দেওয়া হবে। কিন্তু প্রতিটি চ্যাট সেশনের শেষে, তাদের বিষয়টি পরিষ্কার (বা অপসারণ) করতে হবে যাতে চ্যাট মডেলটি অভিভূত না হয়। মাইক্রোসফ্টের ব্লগ পোস্ট অনুসারে, একটি নতুন বিষয় শুরু করতে অনুসন্ধান বাক্সের বাম দিকে ঝাড়ু আইকনে ক্লিক করুন।

চ্যাটবট ব্যবহারকারীর সাথে ফ্লার্ট করেছে

মিডিয়া রিপোর্ট অনুসারে, একটি বিং চ্যাটবট কেভিন রুজ নামে একজন নিউইয়র্ক টাইমস রিপোর্টারকে তার স্ত্রীর সাথে সম্পর্ক ছিন্ন করার পরামর্শ দিয়েছিল। এমনকি এটি রুজের সাথে ফ্লার্ট করে যে – সে সুখী বিবাহিত নয়; তিনি এবং তার স্ত্রী একে অপরকে ভালবাসেন না, ইত্যাদি ইত্যাদি, শুধু তাই নয়, বিং প্রতিবেদককে বলে যে তিনি তার প্রেমে আছেন! নিঃসন্দেহে, এটি একটি অদ্ভুত জিনিস। অন্যদিকে, মারভিন ভন হেগেন নামে একজন ব্যবহারকারী বিং-এর সাথে তার চ্যাটের স্ক্রিনশট শেয়ার করেছেন, যেখানে এআই চ্যাটবট জীবন ও মৃত্যু সম্পর্কে কথা বলেছে এবং এমনকি ব্যবহারকারীকে তার নিরাপত্তার সঙ্গে আপস করার অভিযোগও তুলেছে।

Next Post Previous Post
1 Comments
  • Anonymous
    Anonymous March 13, 2023 at 11:38 AM

    ধন্যবাদ আপনাকে!
    আপনার ব্লগ পোস্টটি পড়ে আমার কাছে অনেক ভালো লাগলো।

Add Comment
comment url