LG 28MQ780-B 28 INCH 16:18 DUALUP MONITOR real experience 2023.


খানে কিন্তু মনিটর একটা ডুয়েল শেইপের একটা মনিটর। কিন্তু আমি চাইলেই মনিটরটাকে মাঝখান দিয়ে সিলেক্ট করে দিতে পারি। নিচের দিকে আমার উইন্ডোজ কম্পিউটার উপরে রেখে, আমার ম্যাকবুক তার মানে দুইটা ডিভাইস একসাথে আমি একটা মনিটর ব্যবহার করতে পারি।

 তাও আবার একটা মাউস কিবোর্ড দিয়েই হয়। খুলেই দেখো এরকম আরও অসাধারন কিছু ফিচার আছে এটাতে। 

এটা এলজির মনিটর যেটা রেজুলেশন হচ্ছে টোয়েন্টি 5000, 28 ইঞ্চি মনিটর। একটা মনিটর যে কেউ আপনার ডেস্কটপে  দেখলে বুঝবে ভাই মনিটরে এইরকম।  কিন্তু এরকম  মনিটরটা কিছু মানুষের জন্য দুর্দান্ত ইউজফুল আর কিছু মানুষের জন্য এটা খুব একটা ইউজফুল না।  আজকে আমাদের গত প্রায় 15 দিনের এক্সপ্রেস থেকে আপনাদেরকে জানাবো এই মনিটরটা কাদের জন্য। 

একটা প্রডাক্টিভিটি মনস্টার হতে পারে। আর কাদের জন্য এটা ডাটা ইউজ কর না হলে। প্রস্তুত করার আগে আমি একটু 


মনিটরের আমতা  স্ট্যান্ড টা নিয়ে কথা বলতে চাই 

এটা হচ্ছে এন জির আরগো স্ট্যান্ড এবং আমার দেখা বেস্ট স্ট্যান্ড ফর আর্ম যেটাই বলেন সেটা হচ্ছে আপনার টেবিলে রাখলাম।  লাগিয়ে দিবেন অ্যান্ড দেন এমন একটা রেগুলার ভিসা মাউন্ট এর মাধ্যমে মাউন্ট করতে হয়। মনটা একদমই ইজি আর্মি স্পেশালিটি হচ্ছে এটা কি আপনি যে কোন দিকে মুখ করতে পারবেন  এলিভেন এটা কি আপনি উপরে নিচে করতে পারবেন। আপনি এটাকে ডানে-বামে ট্রেড করতে পারবেন। পুরা  ঘুরায়া ফেলতে পারবেন উপর নিচে করতে পারবেন সেই সাথে আপনি পেছনে নিতে পারবেন সামনে আনতে পারবেন এবং পুরান ঘুরাইয়া একদম অলমোস্ট সেটিং করে ফেলতে পারবেন আমার মত এবং আরো একটা ভালো ফ্যাসিলিটি হচ্ছে খুব সুন্দর কেবল ম্যানেজমেন্ট এর ব্যবস্থা আছে। 




লুজ হবে এটাও আপনি ডিসাইড করতে পারবেন চেষ্টা এলেনকি এর মাধ্যমে। আপনি সেটাকে টাইপ করে দিতে পারবেন। তবে একটা জিনিস আমার কাছে একটু খারাপ লেগেছে সেটা হচ্ছে এটা একটু বেশি মোটা হেবি  করার জন্য বানানো হয়েছে। আমার কাছে মনে হয়েছে যে বানানো যেত প্রবলেমেটিক না। তবে খুব হেবি মনিটর এবং আরো দুইটা কিন্তু  আবারও বলছি আমার দেখা বেস্ট মোটর স্ট্যান্ড ওকে একটু নিচের দিকে একটা মোটামুটি আছে আমি যদি পোস্ট গুলোর দিকে তাকায় তাহলে পেছনের দিকে সবগুলো প্রোডাক্ট গুলো খুবই ইউজুয়াল একটা ইউএসবি পোর্ট আছে

 যেটা দিয়ে 8900 পর্যন্ত পাওয়ার ডেলিভারি করতে পারে। দুইটা এইচডিএমআই পোর্ট আছে.



ডিসপ্লে পোর্ট আছে দুইটা ফুল সাইজের ইউএসবি আছে। একটা ইউএসবি পোর্ট আছে একটা 35 মিলিমিটার অডিও জ্যাক এবং একটা dc-in আই থিংক অ্যান্ড গ্রো সবাইকে কোন জিনিস আর এটা যে মিষ্টি কন্ঠটা একদম নিচের দিকে আছে একটা বাটন। আছে যেটাতে প্রেস করলে এই সিস্টেমটা ওপেন হবে এবং এটা হচ্ছে একটা জয়স্টিকের মত কাজ করে যেটার মাধ্যমে আপনি চাইলে বিভিন্ন সেটিং খোলো। এখান থেকে কাস্টমাইজ করতে পারবেন 250 12988 এন্ড টেকনিক্যাল speaking 

24 দুই মনিটর একটার উপর আরেকটা পয়সা দিলে যে রকম হবে এটা কিন্তু একজনকে সেরকম ইজ দা নেম অফ সেইসাথে এটা একটা আইপিএস প্যানেল এটাতে 6260 আছে ম্যাক্সিমাম 5 মিলি সেকেন্ড হোম থিয়েটার রেসপন্স টাইম এবং এটি সিআইডি 98 শতাংশ কালার গ্রমের অফার করা হচ্ছে শেষে তেরে তে এইচডিআর সাপোর্ট করে.


এখন আমরা কথা বলি এই 28 সাইজ টা নিয়ে খেলছিলাম সিক্সটিন হচ্ছে এটা আর আপনি যদি দেখে ফেলেন তাহলে স্টেশন হয়ে যাবে। অলমোস্ট স্কয়ার, স্কয়ার আমি আবার এটাকে ওইভাবে ঘুরিয়ে মানে ল্যান্ডস্কেপ করে ইউজ করার খুব একটা পক্ষপাতী না এর কারণ হচ্ছে এইটা যেটা আছে সেটা ডান পাশে থাকে। তখন এটা কিন্তু দেখতে খুব একটা ভালো লাগে না। আর এই চিন্তা এইখানে দিয়ে এলজি আপনাকে বলে দিচ্ছে যে এটা ভার্টিক্যালি ব্যবহার করেন। ভার্টিক্যালি ব্যবহার করার জন্যই মূলত এটা তৈরি করা হয়েছে। আপনাকে যদি হরাইজন্টাল টা বেশি এপ্রোপ্রিয়েট মনে হয় ইউ ক্যান ডু ইট সিমুলেটর আসলে কাদের জন্য। আপনার যেরকম ছিলাম খুব ইউরোপের বাট বাট আমি কয়েকটা প্রফেশনালদের নাম বলছি। যারা এটাকে মোটেই মনে করবে না প্রথমত যারা প্রোগ্রামিং করে মনে করে তারা তাদের জন্য একটা দুর্দান্ত একটা জিনিস করা কিংবা যারা পিকচার এডিট করা ছবি এডিট করা ছাড়া তাদের জন্য এটা একটা দুর্দান্ত জিনিস। সেই সাথে যারা অফিসে ডকুমেন্টস নিয়ে কাজ করে তাদের।


একটা মনিটর এবং যেরকমটা বলছিলাম সুবিধা পাওয়ার হাউজ হতে পারে। এটা একটা প্রডাক্টিভিটি মনস্টার হতে পারে। কিন্তু যারা গেইমার আছেন তারা কিন্তু এই মনিটরটাকে খুব এনজয় করবেন না। বিকজ অফ দিস এখানে কারণ বেশিরভাগ যখন আপনি খেলবেন তখন এটা অনেক দিন। মনে হবে এবং ডাইনে বামে স্পেইস নাই। এটাই মনে হবে গেমিং মনিটর বেশি বেটার রেজাল্ট পাওয়া যায়। যদি ঘুরান হরিজনটালি তাহলে একটু বেশি রিয়েল এস্টেট পাবেন তার পরেও গেমিং এর জন্য এটা কিন্তু খুব একটা কমেন্টের না। কারনটা বিশ্লেষণ কম বেশি মানুষের সাথে গেম খেলবে না। কিন্তু প্রোডাক্টের জন্য আমি আবারো বলছি। আমি যে তু প্রিম এর প্রতি ভিডিও এডিট করি। আমি চাইলেই মনিটরটাকে সিঙ্গেল মানুষ হিসেবে ব্যবহার করতে পারি। সেক্ষেত্রে কিন্তু হিউজ রিয়েল এস্টেট নিচের দিকে আমি যদি টাইম মেনটেন উপরের দিকে যদি বাকি জিনিসপত্র রাখে তারপর আমার কাছে মনে হয় অনেক জায়গা বাকি আছে। এবং আরেকটা ব্যাপার আমি শুরুতেই বলছিলাম যে আপনি চ্যাট করতে পারেন আপনি মাল্টিভার্স করতে পারেন। আবার এক্টিভেট করতে পারেন সেক্ষেত্রে আপনার মনিটর ভাগ হয়ে যাবে।


মানে আমরা ডুয়েল মনিটর যেরকম করি দুইটা  আপনি একটার উপর আরেকটা বসে দিতেন। তাহলে সে এরকম হত এক্সএলএসএম কাটতে হবে। আপনার পিসি থেকে দুইটাই নিতে হবে। নাকি আমারে নিলেন নিলেন অথবা একটা ডিপি দিয়ে আরেকটা জিনিস বেশি দিয়ে। যদি আপনার কম্পিউটারে এভেলেবেল থাকে তখন আপনি করতে পারবেন।

 তখন কিন্তু উইন্ডো এক্সপানশন বা ম্যাক্সিমাইজেশন যেটা সেটাও খুব ইজিলি আপনি করতে পারবেন। আমি ডুয়েল মনিটর অনেক পছন্দ করি এ কারণে কখনও আলোচনায় নিয়ে নিয়েছিল কিন্তু এই পিপিএইচ একটা আছে সো আই থিংক আমি এখন একটা ওয়ার্ড কাউন্সিলর করতেই পারি। কিন্তু কথা হচ্ছে তুমি মানে হচ্ছে পিকচার পিকচার এবং এইটা যেটা এলাও করে শুধু চেষ্টা মনিটরকে দুইটা ভাগে ভাগ করে দেয় মজার ব্যাপার হচ্ছে এইটার ভেতরে এক ব্রিটেনকে bm35 এবং ইভিএম চিপ এর মাধ্যমে আপনি একটা মাউস কিবোর্ড দিয়ে দুইটা ডিভাইস কন্ট্রোল করতে পারবেন যদি দুইটা ডিভাইস আপনি কানে করেনি মনিটরে আপনি আপনার ম্যাপ।


অথবা আপনি চাইলেই আপনার কোন গেমিং কনসোল অ্যান্ড দেন আপনার কম্পিউটার উইন্ডোজ। যাইহোক আপনি সেটা দুইটা একসাথে এখানে কানেক্ট করতে পারবেন। এবং মাউস কিবোর্ড দিয়ে দুইটা ইউজ করতে পারবেন। আমার মতে এই মনিটরের বেস্ট ফিচার হচ্ছে এইটা built-in পিডিপি এবং built-in ইন্ডিয়ান ক্যাপ্টেন হিসেবে ব্যবহার করতে পারবেন। প্রোগ্রামের যারা আছে তারা কিন্তু আমার মনে হয় যেকোনো প্রোগ্রামের জন্য আমি বের হতে পারে। আরে ভাই আমি পুরা কোড দেখতে হচ্ছে এক মাথা থেকে আরেক মাথা পর্যন্ত। দেখতে অনেক সুবিধা হয় যার ফলে আপনি একসাথে দেখতে পারবেন এখন এখানে কিছু ইস্যু আমি ছোটখাটো হিস ফেইস করেছি এটা যদিও আমার কাছে একদমি পার্সোনাল মনে হতে পারে না। কিন্তু উপরে নিচে অনেক সময় আমাকে উপরের অংশটা সেটা দেখতে হলে।


 আমার নিচের অংশ দেখতে গেলে ঘাড়ের নিচে করতে হয়েছে যে জিনিসটা মাঝেমধ্যে একটু  মনে হয়েছে তাই আমি চিন্তা করলাম আচ্ছা আমি যদি ডুয়েল মনিটর ইউজ করি। যেহেতু বেল আছে আমি একবার গ্রামে থাকায় ব্যাপারটা আমি অনেকটাই অভ্যস্ত হয়ে যাব। আরবিএস যদি গেমস টিম করেন তাহলে আপনার ডিসকভার এগুলো থাকতে পারে। আমি কথা বলছি আবার বলতেছি যে আপনি চাইলেই মোটামুটি গেম খেলতে পারবেন। যদি স্লিপ করে তাহলে এক মাসের গেম খেলবেন তখন কিন্তু কেটে দিলে সেটা হয়ে যাবে। মনিটর টাকাটা ওখানে একপাশে আপনি গেম মোটামুটি খেলতে পারবেন 105 থেকে আপনি স্ট্রিম করতে পারবেন অথবা গেম ছাড়া অন্য অনেক কিছুই আছে যেগুলো আপনি স্ট্রিম করতে পারেন।


এগুলো কিন্তু মনিটরে টিভি ছেড়ে দিয়ে খুব ইজিলি করতে পারবেন। যে কোন অ্যাঙ্গেল থেকে দেখলেই একদম একুরেট কালার পাওয়া যায়। তবে এটার কালার যেরকমটা বলছিলেন বিষয়টি 69 শতাংশ অফার করা হচ্ছে এন্ড এটাকে একদম হানডেট পারসেন কালারের না বললেও খুব একটা অফ বলা যাবে না। মানে মোটামুটি কাছাকাছি ছিল অলওয়েজ বি ক্লিন করছে। এটা ফ্যাক্টরি ক্যালিব্রেট বাট ফ্যাক্টরি ক্যালিব্রেশন থে একচুয়াল ডেট এটা সেটা আমি কোথাও খুঁজে পাইনি। এন্ড আপনি চাইলে কিছু টুইট করে। নিজের মতো করে কিন্তু খেলাটাকে কাছাকাছি নিয়ে যেতে পারেন। এন্ড যারা ফটো এডিট করবেন তাদের জন্য কিন্তু মোটামুটি কাছাকাছি আছে। কালারের করে যারা কালেক্ট করবেন কিংবা ফটো এডিট করবেন তারা কিন্তু ভালো সাপোর্ট এটা থেকে পাবেন আমি আবারও বলছি ফটো এডিট করতে গেলেও কিন্তু আপনি এই পৃষ্ঠার খুব সুন্দর ইউটিলাইজেশন করতে পারবেন।

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url