টেম্পার গ্লাস আপনার ফোনের জন্য কতটা সুরক্ষিত ২০২৩।How Safe is Tempered Glass for Your Phone 2023.


আসসালামু আলাইকুম আশা করি সবাই ভালো আছেন।

আমি আজকে তোমাদের একটি বিষয় জানাতে চাই। আমি যে ফোন ব্যবহর করি।সে ফোনের ডিসপ্লে সুরক্ষার জন্য কত  কিছু করে থাকি। অনেক দামি কাভার এবং ডিসপ্লে জন্য গ্লাস ব্যবহার করে থাকি। আসলে আমরা সত্যিই কি জানি আমাদের ফোনের ডিসপ্লের জন্য আসলেই সেটি ভালো কিনা। আজ আমি তোমাদের বলবো ডিসপ্লে সুরক্ষার জন্য কোনটি করা উচিত নয়

একটা নতুন ফোন কিনে আনার পর আমাদের প্রথম কাজ হয় সেটাতে টেম্পার গ্লাস লাগাতে হবে। কারণ ডিসপ্লে কোয়ালিটি  খারাপ হয়ে যেতে পারে। কিন্তু টেম্পার গ্লাস যদি খারাপ হয় তখন কি হবে। আমরা প্রথমত দেখি টেম্পার গ্লাস খারাপ হলে টাচ সেন্সিটিভিটি ভালো কাজ করে না অর্থাৎ আপনি একটা আইকনে ক্লিক করলে দেখা গেল অন্য অ্যাপ্লিকেশন খুলে গেল। আপনি স্টল করে যাচ্ছেন কিন্তু ইন্সটল হচ্ছে না একশো কুড়ি  হাচ মজাটাই পারছে না। তার কারণ আপনি টেম্পার গ্লাস খারাপ দ্বিতীয়তো অনেকক্ষণ এয়ারটেল আন্ডার ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর থাকে সেটা ঠিকমত কাজ করেনা কারন মাঝখানে টেম্পার গ্লাস এসে বাধা দেয়। তৃতীয় তো টেম্পার গ্লাস আজ কাল কেমিকেল ব্যবহার করা হয় সেই কেমিক্যাল  পার্মানেন্ট কিন্তু কিছু ক্ষতি করে দিয়ে যেতে পারে। ডিসপ্লের সেক্ষেত্রে টেম্পার গ্লাস লাগানোর আগে বারবার সাবধান হবেন। চতুর্থত আমরা ভেবে নিই টেম্পার গ্লাস লাগালাম মানে আমাদের ফোন নিয়ে কোন চিন্তা নেই পড়ে গেলেও ভাঙ্গবে না না সেটা একেবারেই নয় টেম্পার গ্লাস বড়জোর স্ট্রাকচার হাত থেকে বাঁচাতে পারে পুড়ে যাওয়ার হাত থেকে খুব একটা কিছু সুরক্ষা দিতে পারে না।

 

তাও টেম্পার গ্লাস ছাড়া আমাদের  চলবে না তাই কেনার আগে সবসময় দেখে ভালো কোয়ালিটির টেম্পার গ্লাস কিনবেন আশা করি আমার পোস্টটা মনোযোগ দিয়ে পড়বেন যদি উপকৃত হন তাহলে আমাদের ওয়েবসাইট কি ফলো করবেন এবং পাশে থাকবেন যদি খারাপ হয় তখন কি হবে। আমরা প্রথমত দেখি টেম্পার গ্লাস খারাপ হলে টাচ সেন্সিটিভিটি ভালো কাজ করে না অর্থাৎ আপনি একটা আইকনে ক্লিক করলে দেখা গেল অন্য অ্যাপ্লিকেশন খুলে গেল আপনি স্টল করে যাচ্ছেন কিন্তু ইন্সটল হচ্ছে না একশো কুড়ি  হাচ মজাটাই পারছে না। 

তার কারণ আপনি টেম্পার গ্লাস খারাপ দ্বিতীয়তো অনেকক্ষণ এয়ারটেল আন্ডার ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর থাকে সেটা ঠিকমত কাজ করেনা কারন মাঝখানে টেম্পার গ্লাস এসে বাধা দেয়। তৃতীয় তো টেম্পার গ্লাস আজ কাল কেমিকেল ব্যবহার করা হয় সেই কেমিক্যাল  পার্মানেন্ট কিন্তু কিছু ক্ষতি করে দিয়ে যেতে পারে। ডিসপ্লের সেক্ষেত্রে টেম্পার গ্লাস লাগানোর আগে বারবার সাবধান হবেন। চতুর্থত আমরা ভেবে নিই টেম্পার গ্লাস লাগালাম মানে আমাদের ফোন নিয়ে কোন চিন্তা নেই পড়ে গেলেও ভাঙ্গবে না। 

না সেটা একেবারেই নয় টেম্পার গ্লাস বড়জোর স্ট্রাকচার হাত থেকে বাঁচাতে পারে পুড়ে যাওয়ার হাত থেকে খুব একটা কিছু সুরক্ষা দিতে পারে না। তাও টেম্পার গ্লাস ছাড়া আমাদের  চলবে না তাই কেনার আগে সবসময় দেখে ভালো কোয়ালিটির টেম্পার গ্লাস কিনবেন আশা করি আমার পোস্টটা মনোযোগ দিয়ে পড়বেন যদি উপকৃত হন তাহলে আমাদের ওয়েবসাইট কি ফলো করবেন এবং পাশে থাকবেন

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url