মায়ামিকে সেরা ক্লাবে পরিনত করবে মেসি! messi/inter miami


বার্সেলোনা ছেড়ে পিএসসিতে ব্যর্থতায় ভরা দুটি বছর কাটিয়েছিলেন লিওনেল মেসি।  সেখানে নিজের জীবনটাকে উপভোগ করতে পারেননি আর্জেন্টাইন।  তারপর পাড়ি জমান আমেরিকান ক্লাব ইন্টার মায়ামিতে । এখানে এসে যেন লিওনেল মেসি খুঁজে পেয়েছেন নিজেকে বার্সিলোনার মতই উপভোগ করতে শুরু করেছেন নিজের জীবনটা মাত্র একটি ম্যাচ খেলেছেন ক্লাবের জ্যোতিষীদের মধ্যে জয় করেছেন।  একটি শিরোপা আর দলকে নিয়ে গেছেন আরও একটি ফাইনালে বিস্তারিত শুনবো প্রতিবেদন.। 



লিওনেল মেসি নাকি মায়ামি নৈপুণ্য দেখাচ্ছেন।  আর্জেন্টাইন মহাতারকা  তার নামের সঙ্গে মায়ামি জুড়ে যাচ্ছে স্বয়ংক্রিয়ভাবে । যেন জাদুর কাঠি নিয়ে এসেছেন তিনি।  লিওনেল মেসির ছোঁয়াতেই পুরোদস্তুর বদলে গেছে ইন্টার মায়ামি।  তবে সেখান থেকেই জাদুকর লিওনেল মেসি সব ওলট-পালট করে দিয়েছেন লিগ কাপ জয়ের পর সিনসিনাটি বিরুদ্ধে ইউএস ওপেন কাপের সেমিফাইনালে নেমেছিল ইন্টার মায়ামি 1/0 গোলে পিছিয়ে থেকে প্রথমার্ধ শেষ করে মায়ামি।  শুধু তাই নয় 67 মিনিট অব্দি 2/0 গোলে পিছিয়ে ছিল মেসির দল তারপর কাম ব্যাক করে ইন্টার মায়ামি।  ওস্তাদের মার শেষ রাতে।  রীতিমতো প্রমাণ হলো সিনসিনাটি বনাম ইন্টার মায়ামির ম্যাচে মেসি নিজে গোল না পেলেও জোড়া গোল করতে সাহায্য করেছেন নির্ধারিত সময়ে স্কোরলাইন 3/3 থাকার পর টাইব্রেকারে ম্যাচ জিতে ফাইনালে পৌঁছে গিয়েছে.। 

মেসির ইন্টার মায়ামির  লিওনেল মেসি আসার আগে লিগে টানা 11 টি ম্যাচে জয় শূন্য ছিল ইন্টার মায়ামির। লিওনেল মেসি এসে মায়ামির খেলোয়াড়দের মুখের হাসি ফিরিয়ে দিয়েছেন আর্জেন্টাইন তারকা ইন্টার মায়ামিতে যোগদানের পর সামাজিক যোগাযোগ মাধ্যমে কলরব  মুখের হাসি ফিরেছে পিএসজিতে যেটা হারিয়ে গিয়েছিল যে হাঁসিটা দেখা যায় আর্জেন্টিনা জার্সিতে সেটাই এখন দেখা যাচ্ছে মাইমের জার্সিতে যুক্তরাষ্ট্রের সুখে আছেন। এই কিংবদন্তি খেলোয়াড় মায়ামির হয়ে আট ম্যাচে মেসির গোল সংখ্যা 10 গোল বানিয়েছেন। তিনটি মহাতারকার হাত ধরেই লিগ কাপের শিরোপা জিতেছে ইন্টার আমি নিজেই জানিয়েছেন। যাত্র শুরু আরো অনেক দূর যেতে চান। তিনি আর সেই যাত্রাপথে মেসির সামনে সুযোগ আছে এমএলএসএস অনেক রেকর্ড ভেঙে দেয়ার । এখনো মেজর লীগ সরকারে অভিষেক হয়নি লিওনেল মেসির কিন্তু অভিষেক হওয়ার আগেই যুক্তরাষ্ট্রের ক্লাব ফুটবল আলোচনায় তুলে দিয়েছেন।

মেসি বিশ্বজুড়ে মেসির কারণেই এখন আকর্ষণের কেন্দ্রে চলে এসেছে যুক্তরাষ্ট্রের ফুটবল লিওনেল মেসির ইন্টারমিডিয়েট যোগ দেয়ার খবর প্রকাশ পেয়েছিল। তখন থেকে দুই মাসের মধ্যেই গুগল-সার্চে হিসেবে ইন্টারনেট জনপ্রিয়তা বেড়েছে শতকরা 5 ভাগেরও বেশি ইন্টারনেট কি খেলে এটাই জানা জানতো না তাদের অনেকেই এই 2 মাসের মধ্যে হয়ে গেছে দলের সবচেয়ে বড় ফ্যান মেসি যুক্তরাষ্ট্রের লীগে খেলা শুরু করেছেন। মাত্র এক মাস আগে এরইমধ্যে স্কুলপড়ুয়া শিশু-কিশোর ও তরুণদের মধ্যে ফুটবল খেলার এবং ফুটবল প্রশিক্ষণ এর হার অনেকাংশেই বেড়ে গেছে। মায়ামি দলটাও বদলে গেছে পুরোপুরি টানা আট ম্যাচ অপরাজিত তারা তবে কি বিশ্বের অন্যতম সেরা ক্লাবে পরিণত হবে ইন্টার মায়ামি.

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url