বর্তমান সময়ের সেরা ১০ টি ফুটবল ক্লাব কোনটি ? ⚽ | Man City - Real Madrid - Barcelona - PSG


বন্ধুরা ফুটবল খেলা পছন্দ করে না এমন মানুষ খুঁজে পাওয়া যাবে না। কারণ এটি বিশ্বের সবচেয়ে জনপ্রিয় খেলা আর ফুটবলের সবচেয়ে জনপ্রিয়তা পেয়েছে বিশ্ব বিখ্যাত সব নামিদামি ক্লাবগুলোর জন্য। আমরা একসময় মনে করতাম যে পুরো বিশ্বের শুধু মাত্র দুইটা সেরা ফুটবল ক্লাব রয়েছে। সেটি হলো রিয়াল মাদ্রিদ ও বার্সেলোনা কিন্তু বর্তমানে এমন কিছু ফুটবল ক্লাব শীর্ষে উঠে গিয়েছে।




যেগুলো রিয়াল মাদ্রিদ ও বার্সেলোনা কেউ হার মানাবে। তো আজকের এই আর্টিকেলে আমরা জানবো বর্তমানে ফুটবলের সেরা দশটি ক্লাবগুলো সম্পর্কে । তো দেখা যাক আপনার প্রিয় ক্লাবটি এই তালিকায় কত নম্বরে রয়েছে।


 ভালো লাগলে অবশ্যই আমার ওয়েবসাইটটাকে ফলো দিবেন

👉 10 নম্বরে রয়েছে বরুসিয়া ডর্টমুন্ড ইউরোপিয়ান ফুটবলের জনপ্রিয় ক্লাব। গুলোর মধ্যে অন্যতম সেরা ট্যাবলোর পুরস্ক হাজার 1909 সালে এই ক্লাবটি প্রতিষ্ঠিত হয়েছিল জার্মান ছাড়াও সারাবিশ্বে অগণিত ভক্ত রয়েছে এই ক্লাবের আরে বিপুল জনপ্রিয়তার পেছনে রয়েছে। হার না মানা মানসিকতার জন্য। পাঁচটি বুন্দেসলিগা চারটি পিকআপ ও একটি চ্যাম্পিয়নস লীগ সহ আরো বিভিন্ন রকমের ট্রফি জেতার রেকর্ড আছে ডর্টমুন্ডের বরুসিয়া ডর্টমুন্ডের। ইতিহাসের প্রথম চ্যাম্পিয়নস লিগ জয় করেও 1997 সালে বর্তমানে এই ক্লাবের মোট সম্পদের পরিমাণ 1.93 মিলিয়ন ডলার বাংলা টাকায় 20 হাজার 800 কোটি টাকা আর বর্তমানে এই ক্লাবটির মালিকানায় রয়েছে হ্যান্ড ওয়াচ ইলাজি যিনি হলেন একজন জার্মান ব্যবসায়ী। সর্বশেষ ফুটবল ডাটাবেজ রেংকিং অনুযায়ী 852 পয়েন্ট নিয়ে 10 নম্বর অবস্থানে রয়েছে ক্লাব এর ।

 

 👉9 নম্বর রয়েছে এ সেল বেনফিকা । বর্তমানে ফুটবলের সেরা দশটি ক্লাব গুলোর মধ্যে নয় নম্বরে রয়েছে সেল বেনফিকা ক্লাব । যেটি হল একটি পর্তুগিজ 1904 সালে এই ক্লাবটি প্রতিষ্ঠিত হয়েছিল পুরো বিশ্বে বেনফিকা ক্লাবের অনেক ভক্ত রয়েছে । দুইটা চ্যাম্পিয়নস লীগ এবং 38 টা পর্তুগিজ চ্যাম্পিয়ন ট্রফি সহ আরো অনেক ছোটখাটো টুর্নামেন্ট জেতার রেকর্ড।


সেভেন ফিগার 1961 ও 62 সালের চ্যাম্পিয়নস লিগ জয় করেছে. এসেল বেনফিকা বর্তমানে এই ক্লাবের মোট সম্পদের পরিমাণ 532 মিলিয়ন ডলার বাংলা টাকায় 5 হাজার 700 কোটি টাকা। আর বর্তমানে এই ক্লাবের মালিকানায় রয়েছে লুইস ফেলিপে এরা। যিনি হলেন একজন রিয়েল এস্টেট বিজনেস ম্যান সর্বশেষ 1861 পয়েন্ট নিয়ে 9 নম্বর অবস্থানে রয়েছে সেল বেনফিকা ক্লাব।


👉 8 নম্বর রয়েছে এফসি পর্ত বর্তমানে ফুটবলের সেরা দশটি ক্লাব গুলোর মধ্যে 8 নম্বর অবস্থানে রয়েছে এফসি পর্ত ক্লাব । যেটা হলো একটি পর্তুগিজ ক্লাব  1893 সালে এই ক্লাবটি প্রতিষ্ঠিত হয়েছিল । মানে আজ থেকে প্রায় 130 বছর আগে আর বর্তমানে পর্তুগালের সেরা ফুটবল ক্লাব হচ্ছে এফসি পর্ত ক্লাব । একটি চ্যাম্পিয়ন্স লিগও একটি ইউরোপিয়ান চ্যাম্পিয়ন ক্লাব এবং একটি সুপার কাপ জেতার রেকর্ড আছে । ক্লাবের 1987 ও 2004 সালে চ্যাম্পিয়ন্স ট্রফি জিতেছে এই ক্লাব এবং বর্তমানে এই ক্লাবের ম্যানেজার দায়িত্ব পালন করছেন পিন্টু দা কস্টা এবং তার পেশা হচ্ছে তিনি একজন বিজনেসম্যান। সর্বশেষ ফুটবল ডাটাবেজে রেংকিং অনুযায়ী  1866 পয়েন্ট নিয়ে 8 নম্বর অবস্থানে রয়েছে এফসি ফুটবল ক্লাব।


👉 7 নম্বর রয়েছে আর্সেনাল এফসি । ইংরেজ ফুটবলের ইতিহাসে অন্যতম সেরা ক্লাব হচ্ছে আর্সেনাল এফসি ক্লাব। ক্লাব প্রতিষ্ঠিত হয়েছিল 1886 সালে আর বর্তমানে। ইংল্যান্ডের একটি সেরা ক্লাব হচ্ছে আর্সেনাল ক্লাব। সারাবিশ্বে আর্সেনাল ক্লাবের অনেক ভক্ত রয়েছে ষোলটি ইংলিশ সুপার কাপ ,14 টি দিয়ে মেযোর সহ তেরোটি ইংরেজ চ্যাম্পিয়ন ট্রফি জিতেছে আর্সেনাল এফসি ক্লাব। বর্তমানে এই ক্লাবটি তারকা ফুটবলার খেলে থাকে আর বর্তমানে এই ক্লাবের অনার হিসেবে রয়েছেন স্ট্যান্ড থেকে যিনি হচ্ছেন একজন বিশাল কোম্পানির মালিক। আর এই ক্লাবের মোট সম্পদের পরিমাণ 2.26 বিলিয়ন ডলার বাংলা টাকায় দাঁড়ায় 24 হাজার 400 কোটি টাকা সর্বশেষ রেংকিং অনুযায়ী হাজার 869 পয়েন্ট ৭ নম্বর অবস্থানে রয়েছে আর্সেনাল ক্লাব।


👉৬ নম্বরে রয়েছে লিভারপুল এফসি ।বর্তমান সময়ের সেরা একটি ক্লাব হচ্ছে লিভারপুল এফসি ক্লাব ।প্রতিষ্ঠিত হয়েছিল 1992 সালে 6 টি চ্যাম্পিয়নস লিগ চারটি সুপার কাপ ও একটি ফিফা ক্লাব ওয়ার্ল্ড কাপ সহ আরো বিভিন্ন রকমের ট্রফি জয় করেছে লিভারপুল ক্লাব। বর্তমানে এই ক্লাবটি বড় বড় ফুটবল দ্বারা খেলে থাকে সর্বশেষ 2019 সালে টটেনহ্যামকে হাদিয়া চ্যাম্পিয়ন্স লীগ লিভারপুল ক্লাব পুরো বিশ্বজুড়েই লিভারপুল ক্লাবের অনেক ভক্ত রয়েছে। আর বর্তমানে এই ক্লাবের মোট সম্পদের পরিমাণ 5.29 বিলিয়ন ডলার বাংলা টাকায় দাঁড়ায় 57 হাজার 200 কোটি টাকা আর এই ক্লাবের অনার হিসেবে রয়েছেন জনপ্রিয় হিন্দি যিনি হলেন একজন বিজনেসম্যান সর্বশেষ রেংকিং অনুযায়ী হাজার 885 পয়েন্ট নিয়ে 6 নম্বর অবস্থানে রয়েছে লিভারপুল ক্লাব ।


👉 5 নম্বর রয়েছে ইন্টার মিলান ইতালিয়ান ক্লাব গুলোর মধ্যে অন্যতম সেরা. বিপ্লাব হচ্ছে ইন্টার মিলান ক্লাব প্রতিষ্ঠিত হয়েছিল 1960 সালে আর বর্তমানে এই ক্লাবের হয়ে লুকাকু ও মার্টিন এর মতো বড়-বড় ফুটবলাররা খেলে থাকে। তিনটি চ্যাম্পিয়নস লিগ ইটালিয়ান কাপ ও একটি ক্লাব বিশ্বকাপ সহ আরো বিভিন্ন রকমের ট্রফি জয় করেছে ইন্টার মিলান ক্লাব। সর্বশেষ 2023 সালে চ্যাম্পিয়ন্স লিগের রানার্সআপ হয়েছে ইন্টার মিলান ক্লাব আর তাদের প্রতিপক্ষ ছিল ম্যানচেস্টার সিটি পুরো বিশ্বজুড়েই ইন্টার মিলান ক্লাবের লক্ষ লক্ষ ভক্ত রয়েছে। বর্তমানে এই ক্লাবের ম্যানেজারের দায়িত্ব পালন করছেন এন্টোনিওকে এবং এই ক্লাবের হিসেবে রয়েছে সানি হোল্ডিংস রূপ এবং পিরেলি কম্পানি তাছাড়া এই ক্লাবের মোট সম্পদের পরিমাণ 1.3 বিলিয়ন ডলার বাংলা টাকায় 11 হাজার 100 কোটি টাকা সর্বশেষ রেংকিং অনুযায়ী 913 পয়েন্ট নিয়ে 5 নম্বর অবস্থানে রয়েছে ইন্টার মিলান 

 

👉4 নম্বরে রয়েছে এসএসসি নেপোলি বর্তমানে ফুটবলের সেরা দশটি ক্লাব গুলোর মধ্যে চার নম্বর অবস্থানে রয়েছে এসএসসি নেপোলি ক্লাব.


যেটি হচ্ছে একটি ইতালিয়ান ক্লাব আর বর্তমানে এটি ইতালি সেরা ক্লাব হিসেবে পরিচিত 1926 সালে এই ক্লাবটি প্রতিষ্ঠিত হয়েছিল। ৬টা ইটালিয়ান কাপ একটি এফএ কাপ ও তিনটি ইটালিয়ান চ্যাম্পিয়ন সহ আরো বিভিন্ন রকমের ট্রফি জিতেছে এই ক্লাবটি। পুরো পৃথিবী জুড়ে ক্লাবের অনেক ভক্ত রয়েছে । আর বর্তমানে এই ক্লাবের দায়িত্ব পালন করছেন অলরেডি লরেন্টিইস। যিনি হচ্ছেন একজন ফিল্ম প্রডিউসার আর বর্তমানে এই ক্লাবের মোট সম্পদের পরিমাণ 686 মিলিয়ন ডলার বাংলা টাকায় প্রায় 7 হাজার 400 কোটি টাকা সর্বশেষ রেংকিং অনুযায়ী হাজার 917 পয়েন্ট নিয়ে চার নম্বর অবস্থানে রয়েছে এই ক্লাবটি ।

👉3 নম্বরে রয়েছে রিয়াল মাদ্রিদ ফুটবল যতদিন থাকবে ততদিন রিয়াল মাদ্রিদকে সবাই মনে রাখবে কারণ ফুটবলের ইতিহাসে সর্বকালের সেরা ক্লাব হচ্ছে রিয়াল মাদ্রিদ ক্লাব এই ক্লাবটি প্রতিষ্ঠিত হয়েছিল 1972 সালে আর বর্তমানের সেরা ক্লাব রিয়াল মাদ্রিদ ক্লাব রিয়াল মাদ্রিদ এর পুরো টিম জোরে সব নামিদামি খেলোয়াড় ভর্তি। আর ফুটবলের ইতিহাসে এমন কোন ক্লাব নেই, যেটি রিয়াল মাদ্রিদ এর মত রাজত্ব করে বেরিয়েছে। চৌদ্দটি চ্যাম্পিয়নস লীগ ও সিটি ক্লাব বিশ্বকাপ সহ 35 বার স্প্যানিশ চ্যাম্পিয়ন ট্রফি জিতেছে রিয়াল মাদ্রিদ। ট্রান্সফার ইউইএফএ সুপার কাপ জিতেছে রিয়াল মাদ্রিদ। পুরো পৃথিবীর কোটি কোটি ভক্ত রয়েছে বর্তমানে এই ক্লাবের। মোট সম্পদের পরিমাণ 6.7 বিলিয়ন ডলার বাংলা টাকায় দাঁড়ায় 65 হাজার 600 কোটি টাকা আর বর্তমানে এই ক্লাবের হিসেবে রয়েছেন হরিণবেড়ের সর্বশেষ ফুটবল ডাটাবেজ এর তথ্য অনুযায়ী 18 পয়েন্ট নিয়ে তালিকায় তিন নম্বর রয়েছে রিয়াল মাদ্রিদ ক্লাব ।


👉2 নম্বর রয়েছে এফসি বায়ার্ন মিউনিখ বর্তমানে ফুটবলের অন্যতম সেরা একটি ক্লাব হচ্ছে বায়ান মিউনিখ । যেটি হল একটি জার্মান ক্লাব জার্মানির ইতিহাসে সর্বোচ্চ সেরা ক্লাব হচ্ছে বায়ান মিউনিখ হাজার 900 সালে এই ক্লাবটি প্রতিষ্ঠিত হয়েছিল বর্তমানে এই ক্লাবটি রহমানের মত সব নামিদামি ফুটবলাররা খেলে থাকে 6t চ্যাম্পিয়নস লিগ.


দুইটি ক্লাব বিশ্বকাপ জার্মান ট্রফিসহ আরও বিভিন্ন ধরনের ট্রফি জয় করেছে এই ক্লাবটি সর্বশেষ 2020 সালের চ্যাম্পিয়নস লিগ জিতেছে বায়ান মিউনিখ বর্তমানে মোট সম্পদের পরিমাণ 4 দশমিক 86 বিলিয়ন ডলার বাংলা টাকায় দাঁড়ানো  পাঁচশ কোটি টাকা আর বর্তমানে এই ক্লাবের হিসেবে চারটি সদস্য রয়েছে তাদের মধ্যে প্রথম হচ্ছে হার্বাট  এবং অ্যাডিদাস কোম্পানির সহ অডি এবং আলিয়াঁজ কোম্পানি সর্বশেষ ব্যাংকিং অনুযায়ী 1940 পয়েন্ট নিয়ে তালিকায় দুই নম্বর অবস্থানে রয়েছে এই ক্লাবটি ।

👉1 নম্বরের ম্যানচেস্টার সিটি বর্তমানে ফুটবলের সেরা ক্লাবটির নাম হচ্ছে ম্যানচেস্টার সিটি। এটি হচ্ছে একটি ইংলিশ ক্লাব হাজার 1880 সালে এই ক্লাবটি প্রতিষ্ঠিত হয়েছিল মানে আজ থেকে প্রায় 144 বছর পূর্বে ফুটবলের ইতিহাসে সর্বোচ্চ পুরাতন ক্লাব হচ্ছে ম্যানচেস্টার সিটি বর্তমানে এই ক্লাবের হয়ে কেভিন ডি ব্রুইন আনন্দের মতো তারকা ফুটবলার রাখে থাকে একটি চ্যাম্পিয়নস লীগ 

নয়টি ইংলিশ চ্যাম্পিয়ন ট্রফি জয় করেছেন ম্যানচেস্টার সিটি ।আর ফুটবলপ্রেমীরা এটা অবশ্যই জানেন গত কয়েক বছরে ম্যানসিটি আগুনের মতো জ্বলে উঠেছে। বর্তমানে ক্লাবটির হিসেবে রয়েছে সিটি ফুটবল গ্রুপ এবং কোচ হিসেবে দায়িত্ব পালন করছেন পেপ গার্দিওলা আর বর্তমানে এই ক্লাবের মোট সম্পদের পরিমাণ 4.99 বিলিয়ন ইউ এস ডলার বাংলা টাকায় দাঁড়ায় 53 হাজার 900 কোটি টাকা। সর্বশেষ ফুটবল ডাটাবেজ এর তথ্য অনুযায়ী 2093 পয়েন্ট নিয়ে তালিকায় প্রথম অবস্থানে রয়েছে ম্যানসিটি তাছাড়া পুরো বিশ্বজুড়েই ম্যানসিটির অনেক হল রয়েছে। তো আপনাদের মধ্যে কে কে মেসির সাপোর্টার সে কমেন্ট করে জানাবেন তো এতক্ষণে আপনাদের যে তথ্যগুলো বললাম এগুলো সম্পূর্ণ অনলাইন ভিত্তিক তথ্য তাই আপনাদের কোন মতামত থাকলে সেটা কমেন্ট বক্সে জানাবেন এবং প্রতিনিয়ত এরকম আরো আরো অপটিক্যাল পেতে আমাদের ওয়েবসাইটটি ফলো দিয়ে রাখতে পারেন ।

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url