Snapdragon vs Mediatekvs Exynos vs UniSoC vs Tensor.


 Snapdragon, Mediatek, Exynos, UniSoC, Tensor.

2023 সালের জন্য সেরা প্রসেসর কোনটি? 

এর এই ব্লগে এটি সম্পর্কে কথা বলা যাক. প্রথমত, আমি কোয়ালকম স্ন্যাপড্রাগন সম্পর্কে কথা বলতে যাচ্ছি। আপনি যদি স্ন্যাপড্রাগনের গল্পটি জানেন তবে এটি গত 2 বছর ধরে জনপ্রিয় ছিল না। আমরা জানি যে কোয়ালকম স্ন্যাপড্রাগন গত 2 বছর ধরে তাদের ফ্ল্যাগশিপ প্রসেসরগুলিতে গরম করার সমস্যা ছিল। আর এর দায় সম্ভবত স্যামসাং এর ফাউন্ড্রির। কারণ স্যামসাং এর ফাউন্ড্রির পরে, অন্য প্রতিটি প্রসেসর সমস্যার মুখোমুখি হয়েছিল।  But since the 8th gen was launched, the story has improved a lot.

অনেক গরম করার সমাধান করা হয়েছে। এবং যখন 8th gen 2 চালু করা হয়েছিল, অবশেষে মনে হয়েছিল যে গরম করার সমস্যাটি Qualcomm Snapdragon-এর একটি অংশ নয়। এবং আমরা ফ্ল্যাগশিপ গ্রেডে একটি ভাল প্রসেসর দেখছি। এবং যদি আমরা বর্তমান সম্পর্কে কথা বলি, আপনি যদি সেরা পারফরম্যান্স চান তবে Snapdragon 8th gen 2 বিবেচনা করা হয়।

  1. It is based on TSMC's foundry.
  2. It gives a good performance and good features.
  3. It gives the most advanced 5G modem.
এর মানে এটি একটি মোবাইল ফোনে প্রসেসরের সেরা অভিজ্ঞতা দেয়।

কিন্তু সমস্যাটা কি জানেন?

কিন্তু সমস্যাটা কি জানেন?

সমস্যা হল কোয়ালকম স্ন্যাপড্রাগন এর প্রসেসর অনেক দামী। আর এ কারণে তাদের ফোনের দাম বেশি।

সুতরাং আপনি যদি একটিতে 50.000-60.000 টাকা বিনিয়োগ করতে চান
তাই আপনি যদি একটি মোবাইল ফোনে 50,000-60,000 টাকা বিনিয়োগ করতে চান,

তারপর শুধুমাত্র Snapdragon এর 8th gen 2 প্রসেসরের সুপারিশ করা হয়। কারণ এটা খুবই প্রিমিয়াম জিনিস। তুলনামূলকভাবে, Qualcomm Snapdragon 8th gen 1 কে 40,000-50,000 টাকার মধ্যে রেখেছে। যা এর দামের দিক থেকে খুবই ভালো প্রসেসর। এবং এটি দেখতে ভাল যে 8th gen 1 সম্পূর্ণভাবে শেষ হয়েছে। এখানে, OnePlus 11 ঘন্টার মধ্যে 8th gen 1 লঞ্চ করেছে। আমরা যদি এই বিষয়ে কথা বলি, তাহলে আপনি আসন্ন Nothing Phone 2-এ 8th gen 1 দেখতে পাবেন৷ এইগুলি এমন কিছু জিনিস যেখানে 8th gen 1 এখনও একটি ভাল এবং স্থিতিশীল প্রসেসর যা দিয়ে তারা এগিয়ে যেতে পারে৷ কিন্তু তারপরও, 8th gen 1-এর দাম কমানো খুব কঠিন। তাই আমি এটাকে 40,000-40,000 টাকার উপরে সেগমেন্টে দেখতে পাব। আর সেই কারণেই Qualcomm Snapdragon এখানে 7th gen 2 প্রসেসর লঞ্চ করেছে।

যাইহোক, Qualcomm সম্পর্কে একমাত্র জিনিস হল যে আমরা Qualcomm প্রসেসরের নাম রাখি খুব: অদ্ভুত। কারণ 7th gen 1 এল, তারপর 7th gen 2 আসেনি, 7th gen 1 আসেনি, 7th gen 2 এল। এখন সোজা কথা হল ভারতে 7th gen প্রসেসর সহ কোনও ফোন আসেনি। কিন্তু আপনি 7th gen 2 সহ একটি ফোন পেতে পারেন। এখন এই প্রসেসরের বিশেষ বিষয় হল এটি TSMC-তে তৈরি। এতে গরম নিয়ন্ত্রণ করা হয়।
সেই সাথে, এটির একটি ভাল 5G অভিজ্ঞতা রয়েছে। এবং সামগ্রিকভাবে, এই প্রসেসরের পারফরম্যান্স 8 সিরিজ চিপসেটের সাথে রাখা হয়েছে। তার মানে আপনি এটিকে স্ন্যাপড্রাগন 888-এর উপরে রাখতে পারেন। আর সেই কারণেই 30,000-40,000 টাকার মধ্যে, এটি একটি খুব ভাল প্রসেসর হবে।
যা Qualcomm এখানে নিয়ে আসবে। এবং এটা সম্ভব যে স্ন্যাপড্রাগনের ব্র্যান্ডিং দেখার পরে যদি একটি নতুন বিভাগের প্রসেসর আসে, তবে লোকেরা এটিতে যেতে পছন্দ করবে।
কারণ আপনি যদি দেখেন, Qualcomm এর অনেকদিন ধরে ভালো প্রসেসর ছিল না। এটি একটি 778G প্রসেসর যা অনেক কোম্পানি দীর্ঘদিন ধরে চালায়। এবং এখানে একটি পুরানো Snapdragon 870 চলছিল।

এছাড়া অনেক প্রসেসরের ঘাটতি ছিল। আর মিডিয়াটেক এখানে জায়গা করে নিচ্ছিল। এর সাথে, নিম্ন বিভাগে, এখানে কোন স্ন্যাপড্রাগন প্রসেসর নেই। স্ন্যাপড্রাগনের মতো 6th gen 1 এসেছে। যা প্রায় 20,000 টাকার ফোনে দেখা যাবে। যদিও, কবে এবং কতটি ফোন আসবে সে সম্পর্কে কোনো ধারণা নেই।
4th gen 1 ইতিমধ্যেই বাজারের মোবাইল স্তরের যা একটি বাজেট 5G প্রসেসর। এবং যদি আমরা সাধারণভাবে কথা বলি, কোয়ালকম এবং স্ন্যাপড্রাগনের বাজেট প্রসেসরগুলি ভাল। আপনি এটা অনেক দেখতে না. সম্প্রতি যেমন, স্ন্যাপড্রাগন 695 সেখানে ছিল। এতে 4K ভিডিও রেকর্ডিং অনুপস্থিত ছিল।

এবং যদি আপনি দেখেন, সেই প্রসেসরটি অনেক সমালোচনা পেয়েছিল কারণ এটি অনেক বিষয়ে পিছিয়ে ছিল। এবং এটি এমন একটি জিনিস যেখানে কোয়ালকমের পরিবর্তে ডাইমেনসিটির প্রসেসর এগিয়ে এসেছিল। এমনকি বাজেট সেগমেন্টেও। তাই আমি বলতে পারি যে আপনি যদি মিড-রেঞ্জ বা আপার মিড-রেঞ্জ ক্যাটাগরির ফোন কিনতে চান তবে স্ন্যাপড্রাগন বিবেচনা করা যেতে পারে। এমনকি 778G এর প্রসেসর, এর উত্তরসূরী 782Gও এখানে নিয়ে এসেছে কোয়ালকম। তাই আমরা দেখেছি যে কোয়ালকম এখানে অনেক কিছু করছে।

কিন্তু তারা এখানে প্রিমিয়াম সেগমেন্টে কাজ করছে। কোয়ালকমের সাথে যে ঘাটতি ছিল, সেটা বাজেট সেগমেন্টে রেখে দেওয়া হয়েছিল। তাদের বাজেট সেগমেন্টে একটু কাজ করতে হবে। তাহলে হয়তো জিনিসটা একটু ভালো হতে পারে। কিন্তু কোয়ালকম এবং স্ন্যাপড্রাগনের পরে, এখন আমি মিডিয়াটেক প্রসেসর সম্পর্কে আপনাদের সাথে কথা বলতে যাচ্ছি। আমরা দেখেছি যে মিডিয়াটেক যেহেতু ডাইমেনসিটি প্রসেসর চালু করেছে, তারা অনেক ভালো করছে। আমি যদি মিডিয়াটেকের কথা বলি, তাহলে তারা দুই ধরনের প্রসেসর তৈরি করে। হেলিওস এবং ডাইমেনসিটি।

Helios হল তাদের 4G ভিত্তিক প্রসেসর এবং Dimensity হল তাদের 5G। আমরা যদি ডাইমেনসিটি সম্পর্কে কথা বলি, তাহলে প্রিমিয়ামে আপনার কাছে ডাইমেনসিটি 9200 আছে। এটি অনেক ফিচার এবং অনেক পারফরম্যান্স দেয়। তারপর ডাইমেনসিটি 9000+ আছে। আমরা যদি দেখি, তারা কোয়ালকম এবং স্ন্যাপড্রাগনকে খুব ভালোভাবে পরাজিত করেছে। কিন্তু যদি আমি কাগজের স্পেসিফিকেশন এবং বাগলে তুলনা করি,
তাহলে Snapdragon এর 8th gen 2 Dimensity 9000 এর থেকে এগিয়ে আছে। এটা অনেক বড় ব্যাপার।
এর সাথে, আমি আপনাকে এটাও বলতে পারি যে 8 তম জেন মিডিয়াটেক ডাইমেনসিটি 9000 এর থেকেও এগিয়ে রয়েছে। এবং এটি এমন একটি জিনিস যেখানে মিডিয়াটেক প্রিমিয়াম সেগমেন্ট এবং ফ্ল্যাগশিপ প্রসেসর তৈরি করার চেষ্টা করছে।


কিন্তু তারপরও মোবাইল ফোন নির্মাতাদের বোঝানো এবং মোবাইল ফোন সফলভাবে হিট করা উপরের অংশে খুবই কঠিন কাজ। সেজন্য আপনি দেখতে পাচ্ছেন যে আপনি স্ন্যাপড্রাগনের প্রসেসর সহ একাধিক ফোন দেখতে পাবেন। 8th gen 2 এবং 8th gen 1-এর একাধিক ফোন রয়েছে৷ কিন্তু আপনি Dimensity 9000 এবং 9000+ এর কয়েকটি ফোনই দেখতে পাবেন৷ এটি এমন একটি বিষয় যেখানে মিডিয়াটেক প্রিমিয়াম সেগমেন্টে ভালো পারফর্ম করছে না। কিন্তু আমি যদি প্রিমিয়াম সেগমেন্ট সরিয়ে এর নিচে মিডিয়াটেকের প্রসেসর দেখি, তাহলে তারা খুব ভালো কাজ করে। আসুন ডাইমেনসিটি 8000 সিরিজের কথা বলি যা 8200। এটি স্ন্যাপড্রাগন 888 এর সমান। এবং এই প্রসেসরের সাথে লড়াই করার জন্য, কোয়ালকম 7ম জেনার 2 সরিয়ে দিয়েছে। যদি আপনি দেখেন, ডাইমেনসিটি 8200 থেকে 7200 সরিয়ে দিয়েছে। একটি অংশের জন্য 30,000 টাকা।
তারা এখানে এই কাজ করেছে। এর সাথে ডাইমেনসিটি 8100 কেও সরিয়ে দিয়েছে যা এটির একটি ভাল প্রসেসর ছিল
বিভাগ

সুতরাং আপনি যদি দেখেন, তারা 30,000 থেকে 40,000 টাকার রেঞ্জের অনেক প্রসেসর সরিয়ে ফেলেছে যা তার বিভাগে কোয়ালকমের সাথে ভাল প্রতিযোগিতা করে। এবং হ্যাঁ, মিডিয়াটেক সম্পর্কে ভাল জিনিস হল যে তারা TSMC এর উপর নির্ভর করছে। গরম করার কোন সমস্যা নেই।
এবং তারা তাদের ফোনে অনেক নতুন বৈশিষ্ট্য উপলব্ধ করছে। আসুন তাদের নতুন প্রসেসর সম্পর্কে কথা বলি। ডাইমেনসিটি 6020 নতুন।

আমি আপনাকে বলতে পারি যে এটি একটি এন্ট্রি-লেভেল ডিজাইন সহ একটি প্রসেসর। এবং আপনি এটি 20,000 এর কম এমনকি 15,000 টাকা দামের সেগমেন্টের ফোনেও দেখতে পাবেন। কারণ এই প্রসেসরের কর্মক্ষমতা কম রাখা হয়। আপনি 5G দেখতে পাবেন। এই প্রসেসর Vufs 2.2 সমর্থন করে। আর বাজেট ফোনের জন্য তৈরি করা হয়েছে 6000 সিরিজের প্রসেসর।
এর সাথে, ডাইমেনসিটি 900টি সরিয়ে দিয়েছে। এটি একাধিক ফোনের সাথে একটি হিট ছিল।
যা 20,000 থেকে 25,000 এর মধ্যে একটি খুব কঠিন পছন্দ।

ডাইমেনসিটি 920, ডাইমেনসিটি 1080-এর উত্তরসূরী, যা একই রকম ছিল এবং কোন পার্থক্য ছিল না, এটিও 20,000 থেকে 25,000 টাকার সেগমেন্টে একটি ভাল প্রসেসর।


মোট কথা, মিডিয়াটেক এখানে ঠিক কি করছে?

মিডিয়াটেক বাজারে ভালো পারফর্ম করছে যেখানে কোয়ালকম বা স্ন্যাপড্রাগন প্রসেসর নেই। তারা বাজেটে 5G-তে একাধিক প্রসেসর সরিয়ে দিয়েছে। আর যদি দেখেন, ডাইমেনসিটি 700, 810, এই সব জিনিস দৃশ্যমান। আর তাতে ফোন আছে।

আপনি উপরে 900 এবং 920 দেখতে পারেন। তারা 930, এবং ঘনত্ব 1080 নিয়ে এসেছে। এই ট্যাব থেকে প্রসেসর সরিয়ে দেওয়া হয়েছে। যেখানে কোয়ালকম প্রসেসরের তেমন সহজলভ্যতা নেই। আর সে কারণেই এই প্রসেসরটি পছন্দ করা হচ্ছে। যদি আমরা এটি সম্পর্কে কথা বলি, আপনি Xiaomi এবং Infinix-এ তাদের প্রসেসর ফোন দেখতে পারেন। এখানে Realme ব্যবহার করা হয়েছে। আপনি মটোরোলায়ও ডাইমেনসিটি প্রসেসর দেখতে পারেন। সুতরাং আপনি যদি দেখেন, মিডিয়াটেক প্রসেসরগুলি সেই সেগমেন্টে বেশি ফোকাস করছে। যেখানে কোয়ালকমের কোন প্রাপ্যতা নেই। কিন্তু যেখানে কোয়ালকমের সহজলভ্যতা আছে, সেখানে এটি ভালোভাবে কাজ করছে। সেখানে, Qualcomm এবং Snapdragon এখনও ভাল কাজ করছে। মাত্রা 1000, 1000 প্লাস 1200 অতীতে উপলব্ধ ছিল। কিন্তু এখন, তারা 1000 সিরিজ শেষ করছে। এবং তারা এটিকে 6000, 7000, 8000 দিয়ে প্রতিস্থাপন করছে।

তবে মিডিয়াটেক প্রসেসরের সাথে কিছু আকর্ষণীয় জিনিস এবং আকর্ষণীয় বৈশিষ্ট্য রয়েছে। এর কথা বলা যাক. মিডিয়াটেক প্রসেসরগুলির বিশেষত্ব হল এটি 5G-তে ভাল সংযোগ প্রদান করে। এছাড়াও, তাদের মডেমগুলি বেশ ভাল। মূল্য পয়েন্ট অনুযায়ী, এটি ভাল 5G ক্ষমতা প্রদান করে। ডুয়াল সিম 5G এবং অন্যান্য অনেক বৈশিষ্ট্য। তাই এই একটি সুবিধা. এবং তাদের MiraVision, যা ভিজ্যুয়াল বাড়ায়, হাইপার ইঞ্জিন গেমিংয়ের জন্য। তাই তারা এখানে কিছু অগ্রগতি করেছে। সুতরাং আপনি যদি দেখেন, মিডিয়াটেক প্রসেসরগুলি অতীতে বেশ উন্নত হয়েছে। আর আমি যদি অতীতের সব প্রসেসরের দিকে তাকাই, Qualcomm-এর সমস্যাগুলো MediaTek-এ দেখা যায়নি। তবে আমি বলতে চাই যে তারা এখনও মিডিয়াটেক ফ্ল্যাগশিপে কাজ করছে। এবং তারা এখনও জনগণের আস্থা অর্জন করে চলেছে।
কেউ যদি ভারতে উচ্চতর বিভাগে একটি ফোন কিনতে চান,

এবং যদি সে গেমিং বা পারফরম্যান্স চায়, তাহলে তার উচিত কোয়ালকম এবং স্ন্যাপড্রাগনের দিকে নজর দেওয়া। তাই এই এক জিনিস. কিন্তু এর সাথে আরেকটি প্রশ্ন আছে।

আর তা হল, এখানে এক্সিনোসের গল্প কী?

আপনি জানেন যে এই সময়, Exynos, Samsung তাদের ফ্ল্যাগশিপ লাইনআপ থেকে এটি সম্পূর্ণরূপে সরিয়ে দিয়েছে এবং Qualcomm এবং Snapdragon-এর জন্য চলে গেছে। এবং আগামী দুই বছরের জন্য, তারা স্ন্যাপড্রাগন থেকে তাদের ফ্ল্যাগশিপ ফোনগুলি সরিয়ে ফেলবে।

তাই প্রশ্ন হল, এক্সিনোস কি এখানে আছে?

ঠিক আছে, আপনি যদি দেখেন, এটি শেষ হয়নি। কারণ আপনি এখনও Samsung এর A সিরিজের ফোনে Exynos প্রসেসর দেখতে পাবেন। এবং যদি আপনি দেখেন, এক্সিনোস ধীরে ধীরে এখানে ফিরে আসতে পারে। Exynos প্রসেসর ছিল Exynos 2200, তাদের শেষ ফ্ল্যাগশিপ প্রসেসর। আপনি যদি দেখেন, একই প্রসেসরটিকে একটি টেনসর তৈরি করা হয়েছে এবং কিছু পরিবর্তনের সাথে গুগল এনেছে। কিন্তু সামগ্রিকভাবে, আপনি কি জানেন Exynos এর সমস্যা কি ছিল?

এটি ব্যাটারি নিষ্কাশন করত এবং ভিতরে গরম ছিল। অনেক নতুন জিনিস দেওয়ার পরেও, তারা সেই জিনিসটি এখানে ঠিক করতে পারেনি। তাই এই Exynos সঙ্গে কিছু সমস্যা ছিল. এবং যদি আপনি দেখেন, বোর্ড জুড়ে Exynos-এর সমস্যা... স্থিতিশীলতা এবং 5G-তে। Exynos 1380 প্রসেসরের মতো যা একটি নতুন প্রসেসর যা Galaxy A54 তে পাওয়া যায় এর পারফরম্যান্স খুবই ভালো এবং এটি 7-8G এর কাছাকাছি মেলে। কিন্তু এর সুবিধা হল আপনি ভাল 5G ক্ষমতা পাবেন 0:10:17,440 --> 0:10:04,000 কিন্তু তারা অনেক নতুন প্রসেসরে কাজ করেছে 182

সেই প্রসেসরে কারণ এটি 5G মডেমে কাজ করে। এর সাথে, এটি সাধারণ কর্মক্ষমতা এবং ব্যাটারির উপর কাজ করে। কিন্তু এক্সিনোস প্রসেসরের একটি জিনিস অনুপস্থিত তা হল গেমিং।
এক্সিনোস প্রসেসর এখনও গেমিংয়ের জন্য উপযুক্ত নয়। এবং তাদের এটি নিয়ে কাজ করতে হবে। Snapdragon এবং MediaTek গেমিংয়ে এখনও এগিয়ে। তাদের ভাল অপ্টিমাইজেশন আছে। Exynos 1330 রিলিজ করা হয়েছে যা 1380 এর থেকে একটু কম। এটি একটি ভারসাম্যপূর্ণ প্রসেসর কিন্তু গেমিংয়ের জন্য নয়। কিন্তু আমি আপনাকে বলতে পারি যে Exynos প্রসেসরের ভাল 5G ক্ষমতা রয়েছে। এটি 5G মডেমে ভাল কাজ করে।

এটি ক্যামেরা আইএসপিগুলিতেও কাজ করে। কিছু ক্ষেত্রে, এটি স্ন্যাপড্রাগনের চেয়ে ভাল ISP প্রদান করে। আপনি দেখতে পারেন যে অনেক স্যামসাং ফোনে, সেন্সর পুরানো হলেও, কিন্তু যখন ইমেজ আউটপুট ভাল হয়, এটি ধারাবাহিক ফলাফল দেয়। এটি আইএসপি এবং আল টাস্কে কাজ করেছে।
এই Exynos সম্পর্কে একটি জিনিস. স্যামসাং তাদের ফ্ল্যাগশিপ লাইন আপের জন্য একটি বিশেষ প্রসেসর তৈরি করছে। আমরা জানি না এটি Exynos বা অন্য কোথাও হবে কিনা। তবে নিশ্চিতভাবেই, স্যামসাং একটি নতুন প্রসেসর তৈরি করবে।

But when and in what form?

আমরা জানি না। তবে আমরা জানি যে আলকে আরও চেষ্টা করা হবে। আরেকটি প্রসেসর ছিল Exynos 2300। তারা এটি কখনোই আনেনি কিন্তু তারা এটিকে টেনসরে রিব্র্যান্ড করছে।
এবং আমি টেনসর সম্পর্কে একটি কথা বলতে চাই। এটি একটি সঠিক Exynos. স্যামসাং এর এক্সিনোস প্রসেসর নিল গুগল। তারা কিছু পরিবর্তন করেছে এবং আল কোর যোগ করেছে।
যার জন্য গুগল এবং টেনসর পরিচিত। এবং তারা এটি প্যাকেজ. তাই, কিছু ক্ষেত্রে, Google ফোনগুলি ঘৃণা পায়। এবং গেমিং এর জন্য কোন ডিজাইন নেই। এটি একটি ত্রুটি।
কিন্তু এর বিনিময়ে, টেনসর এর সাথে যে আল ক্ষমতাগুলি নিয়ে আসে, তা ভাল এবং পরবর্তী স্তরের।
সুতরাং, এটি টেনসর সম্পর্কে একটি গল্প। এবং যাওয়ার আগে, আসুন UniSoC সম্পর্কে কথা বলি।
UniSoC এর সহজ কথা হল তারা বাজেটে প্রসেসর তৈরি করছে। কিন্তু তাদের প্রসেসর পছন্দ হয় না। UniSoC একটি চীনা প্রসেসর কোম্পানি। আর বাজেট ফোন সীমিত। তারা বাজেটের সুবিধা নিচ্ছে। যে MediaTek একটি ভাল প্রসেসর নেই. কোয়ালকম বা স্ন্যাপড্রাগনও নয়। এজন্য তারা কিছু প্রসেসর বের করে। যাতে তারা সেই নির্দিষ্ট সেগমেন্টে ভালো পারফরম্যান্স পায়। কিন্তু বাজারে অনেকেই ইউনিএসওসি এড়িয়ে যাচ্ছেন। তাদের ফোন এড়িয়ে যাওয়া হয় রুপির বেশি। 10,000

সে তুলনায় মিডিয়াটেক এড়িয়ে যায়। গত কয়েক মাসে, UniSoC এর প্রসেসরে কিছু দুর্বলতা পাওয়া গেছে। আমি শুনেছি যে গুগল এই জিনিসগুলির কিছু প্যাচ করেছে। কিন্তু সামগ্রিকভাবে, UniSoC প্রসেসরের সুপারিশ করা হয় না। কিন্তু সামগ্রিকভাবে, UniSoC প্রসেসর সুপারিশ করা হয় না। আশা করি মিডিয়াটেক UniSoC এড়িয়ে যাবে না।
আর যদি কিছু বাজেট প্রসেসর পাওয়া যায় ৫০ টাকার ফোনে। 10,000, এটা ভাল হবে. অন্যথায়, মনে হয় না যে UniSoC একটি ভাল জিনিস পেতে যাচ্ছে।
সুতরাং, আমি আপনাকে সামগ্রিক উপসংহার দিতে. প্রথমত, কোয়ালকম এবং স্ন্যাপড্রাগন সেরা প্রসেসর তৈরি করছে। যা ফ্ল্যাগশিপের জন্য উপযুক্ত। এছাড়াও, উচ্চ মধ্য-রেঞ্জ বিভাগে কোয়ালকম এবং স্ন্যাপড্রাগন সুপারিশ করা হয়। সুতরাং, যে একটি ভাল জিনিস. কিন্তু আপনি নিম্ন শ্রেণীর প্রসেসর এড়াতে পারেন।

কারণ মিডিয়াটেক ডাইমেনসিটির ভালো প্রসেসর আগে থেকেই পাওয়া যায়।

ডাইমেনসিটি 8200 দিয়ে শুরু হয়।
ডাইমেনসিটি 1080, 920 এবং 900 ভালো প্রসেসর।
আর বাজেটে যে 6020 প্রসেসর আসছে, সেটাও ভালো প্রসেসর হবে। MediaTek শুধু তার নামকরণ স্কিম উন্নত করতে হবে. অন্যথায়, তারা তাদের প্রসেসরগুলিকে খুব শক্ত করে তুলছে। Exynos সম্পর্কে কথা বলা হচ্ছে A সিরিজ এবং M সিরিজের জন্য প্রসেসর তৈরি করছে। এবং এটি সম্পূর্ণরূপে ফ্ল্যাগশিপে স্ন্যাপড্রাগনের উপর। কিন্তু এক্সিনোসে গেমিং পাঞ্চ এখনও অনুপস্থিত। স্যামসাংকে তাদের প্রসেসরে 2-3টি জিনিস ঠিক করতে হবে। গেমিংয়ের জন্য তাদের প্রসেসর অপ্টিমাইজ করুন। ব্যাটারি ম্যানেজমেন্ট করুন। এবং কিছু হিটিং সংরক্ষণ করুন।
এর পরে, তাদের প্রসেসরগুলি খুব ভাল হবে। আপনি টেনসরের গল্প জানেন, যা গুগলের অ্যাপ। এটি গেমিংয়ের জন্যও ডিজাইন করা হয়েছে। কিন্তু আল ক্ষমতা এবং ক্যামেরা ক্ষমতা সেখানে খুব কঠিন. আর যদি Apple এর কথা বলি তাহলে Apple এর Bionic প্রসেসরও বাজারে আছে। কিন্তু বায়োনিক প্রসেসরের সমস্যা হল এটি আইফোনের সাথে যায়।
এবং আমি দেখেছি যে তারা TSMC এর সাথে কাজ করছে। কিন্তু আপনি কি জানেন যে তাদের প্রসেসরের সাথে যে মডেম ইন্টিগ্রেটেড, কোয়ালকম সেটাও দেয়? তাই হ্যাঁ, এটিও অ্যাপল-সম্পর্কিত কিছু। যাইহোক, আমি আপনার জন্য একটি প্রশ্ন আছে.

এখানে আপনার প্রিয় প্রসেসর কোনটি?


এটা কি স্ন্যাপড্রাগন, মিডিয়াটেক, এক্সিনোস, ইউনিএসওসি বা গুগলের টেনসর?
আপনি নীচের মন্তব্য আমাকে বলতে পারেন.
আমার ব্লগ পড়ার জন্য আপনাকে ধন্যবাদ.

আমি পরের এক দেখা হবে.

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url