best is perfect iQOO Z7 phone bangla

 


সুতরাং শুরু করি

একটি ফোন যাতে একটি AMOLED স্ক্রিন, 90Hz রিফ্রেশ রেট, আন্ডার-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার, 5G, ডাইমেনসিটি 920 প্রসেসর, 44W চার্জিং এবং সবকিছুই 20,000 টাকার নিচে।


 আমরা এটি একটি নিখুঁত ফোন বলতে পারি?

 ভাল, আমি হ্যাঁ মনে করি। কারণ আমি iQOO Z7 এর কথা বলছি। মাত্র 20,000-এ, তারা এই ফোনে সবকিছু রেখেছে। কিন্তু কিছু জায়গা আছে যেখানে মনে হচ্ছে তারা দাম বজায় রাখার জন্য খরচও কমিয়ে দিয়েছে।

 কিন্তু এটা দেখে ভালো লাগছে যে তারা এই প্রাইস পয়েন্টে কিছু ফিচার দিচ্ছে। যেমন, বিশেষ করে আন্ডার-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার যা 20,000 টাকার নিচে অনুপস্থিত। সেই জিনিসটা ফিরে এসেছে।


 দেখুন, প্রথমত, আমি জানি যে আপনারা অনেকেই ডিসপ্লে সম্পর্কে জানতে আগ্রহী। সুতরাং, অবশ্যই, এটি একটি 6.38-ইঞ্চি ডিসপ্লে। দেখুন, ডিসপ্লে প্যানেলটি AMOLED। তবে ডিসপ্লের স্ক্রিন সাইজ বেশ ভালো। এবং আমরা জানি যে 20,000 টাকার নিচের বেশিরভাগ ফোনের ডিসপ্লে 6.5 ইঞ্চির উপরে থাকে। এই ফোনটি তাদের জন্য বেশ ভালো। মানে, আমি 6.3-ইঞ্চি ডিসপ্লে বেশ ভাল পেয়েছি।

 মানে, ডিসপ্লেটি বেশ সহজ এবং এটি এক হাতে ব্যবহার করা সহজ। এটি একটি খুব ছোট জিনিস যা লোকেরা মোবাইল নেওয়ার সময় দেখে না। তবে হ্যাঁ, যখন আমি এই ফোনটি ব্যবহার করেছি, তখন আমি এটি বেশ আকর্ষণীয় বলে মনে করেছি যে ডিসপ্লের আকার প্রায় একটি নিখুঁত বিভাগে।



 তবে এই ফোনে আমি কী হারিয়েছি সে সম্পর্কে কথা বলি। 



এই খাঁজ নকশা. আমরা 2023 সালে এবং কে 2023 সালে একটি খাঁজ দেয়? এটি একটি গর্ত পাঞ্চ হওয়া উচিত ছিল. যাইহোক, এই জিনিসটি এবং আরও একটি জিনিস যা আপনি এখানে দেখতে পাবেন, নীচের বেজেল, আমি এটি খুব পছন্দ করি না। আমি যখন পর্দায় অনেক বেজেল দেখেছি, তখন আমি বেজেল পছন্দ করিনি। 

 তবে অন্য বিষয়ের কথা যদি বলি, 

  1. ডিসপ্লেটি বেশ ভালো।
  2.  এটি 90 Hz রিফ্রেশ রেট দিয়ে চলে।
  3.  ফুল এইচডি রেজোলিউশন।
  4.  AMOLED স্ক্রিন।
  5.  এইচডিআর সমর্থন করে।
  6.  4K HDR প্লেব্যাক খুব ভালো


 সূর্যের আলোর দৃশ্যমানতা আশ্চর্যজনক। আপনি 1300 নিট এর সর্বোচ্চ উজ্জ্বলতা দেখতে পাবেন। মোট, ডিসপ্লে প্যানেল প্রতিটি অবস্থায় ভাল। সাথে কালার রিপ্রোডাকশন, ইনকি ব্ল্যাকস, এইচডিআর প্লে, ইউটিউবে 4কে রানিং, সব মিলিয়ে ডিসপ্লে চালানো মজাদার হবে। আমি আপনাকে এই ফোন সম্পর্কে একটি ছোট জিনিস বলতে চাই.

 রিফ্রেশ রেট চালু হলে, এটি স্মার্ট সুইচে থাকবে। কেউ এই ফোনটি কিনলে আপনাকে 90 Hz এ করতে হবে। কারণ একটা কথা বলি,


  তারা এই ফোনে কি রেখেছে?

 আপনার যদি স্মার্ট সুইচে একটি ফোন থাকে, তবে এটি কখনও কখনও 60 Hz এবং কখনও 90 Hz এ চলে।

 স্মার্ট সুইচে, ফোনটি চিরতরে 60 Hz এ চলে। বেশিরভাগ সময়, ফোনটি 60 Hz এ চলছে। তাই এটি 90 Hz রিফ্রেশ হারে রাখা ভাল।

 তবেই আপনি এর রিফ্রেশ রেট উপভোগ করবেন। কারণ স্মার্ট সুইচে ব্যবহার করলেই iQOO-এর ফোন কোথাও তোতলা হবে। কারণ বেশিরভাগ সময় এটি 60 Hz এ চলে। এটি একটি ছোট জিনিস যা আমি এই ফোনের সাথে পর্যবেক্ষণ করেছি। তাই ভাবলাম এখানেই বলব।

 যদি আমরা 5G ক্ষমতা সম্পর্কে কথা বলি, 


তাহলে হ্যাঁ, 5G ভাল চলছিল। আমরা Jio 5G পরীক্ষা করেছি। তার উপরে, এই ফোনে VoNR আছে।

 যদিও VoLT লেখা আছে, কিন্তু যখন আমি 5G সিম রাখলাম, 5G নেটওয়ার্কে রাখলাম, আমি 5G কলিং করছি, এবং 5G স্পিড টেস্টও করেছি, তখন জানতে পারলাম তারা VoLTE লিখেছে, কিন্তু 5G নেটওয়ার্কেও কলিং হচ্ছে।


 আর হ্যাঁ, এই ফোনটি VoNR সাপোর্ট করে। তাই তারা এখানে কিছু ভালো কাজ করেছে। তার উপরে, ডাইমেনসিটি 920 প্রসেসর। সত্যি কথা বলতে, এই প্রসেসরটি গত বছর এসেছিল। তবে এ বছরও এটি খুবই ভালো প্রসেসর। এমনকি আজকের সময়েও, আপনি যদি 20,000 টাকায় ডাইমেনসিটি 920 পান,


 এটা খুব শক্তিশালী।

 যারা ভালো পারফরম্যান্স চান তারা পাবেন।

 যারা গেম খেলতে চান, তাদের জন্য এটি খুবই ভালো প্রসেসর। তাই অবশ্যই, এটি 6nm প্রযুক্তির উপর ভিত্তি করে ডাইমেনসিটি 920 এর সাথে খুব ভাল কাজ করেছে।


 গেম খেলতে টেস্ট করার জন্য আপনার একটি দিন দরকার, আপনাকে সবকিছু করতে হবে। এটি 20,000 টাকায় খুব ভালো প্রসেসর।

 Snapdragon 695 এর থেকেও ভালো, যা 20,000 টাকায় অনেক ফোনে পাওয়া যায়। এটা ভালো যে আপনি এই প্রসেসরটি পাচ্ছেন....

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url