বাংলাদেশ হারলেও ম্যাচসেরা হলেন সৌম্য

 নিউজিল্যান্ডের মাটিতে খেলতে গিয়ে ওয়ানডে সিরিজ হারল বাংলাদেশ। আর হারের দিনে তাসমান সাগরপাড়ে রীতিমতো তাণ্ডব চালিয়েছেন সৌম্য সরকার। বাংলাদেশি ব্যাটসম্যান খেলেছেন ক্যারিয়ারসেরা ইনিংস। তাতে ম্যাচসেরার পুরস্কারও উঠেছে তার হাতে।



বুধবার (২০ ডিসেম্বর) বাংলাদেশ সময় ভোর ৪টায় দ্বিতীয় ওয়ানডেতে নিউজিল্যান্ডের বিপক্ষে মাঠে নামে টাইগাররা। ম্যাচটিতে টস হেরে আগে ব্যাটিংয়ে নামে বাংলাদেশ। ৪৯.৫ ওভারে ১০ উইকেট হারিয়ে টাইগার বাহিনী করে ২৯১ রান। জবাবে ৪৬.২ ওভারে ৩ উইকেট হারিয়ে জয় তুলে নেয় নিউজিল্যান্ড।



ম্যাচটিতে ১৫১ বলে ১৬৯ রানের ইনিংস উপহার দেন সৌম্য। যেখানে ২২ চার ও ২ ছক্কা দিয়ে সাজিয়েছেন নিজের ক্যারিয়ারসেরা ইনিংসকে। আর তার স্ট্রাইক ছিল ১১১ এর ওপরে। এমন দুর্দান্ত ম্যাচের পরেও জয় পায়নি টাইগাররা। নির্বিষ বোলিংয়ের কারণে এক ম্যাচ বাকি থাকতেই সিরিজ হারতে হয়েছে বাংলাদেশকে।


এ দিকে ম্যাচটি হারলেও ম্যাচসেরা হয়েছেন সৌম্য। এ নিয়ে তিন ওয়ানডে সেঞ্চুরি পাওয়া ম্যাচগুলোতেই সেরা ক্রিকেটার হলেন তিনি। তবে আগের দুই ম্যাচে জয় থাকলেও সবশেষ ম্যাচটিতে হারতে হয়েছে সৌম্যদের। 

 

সংক্ষিপ্ত স্কোর

 

বাংলাদেশ: ৪৯.১ ওভারে ২৯১/১০ (সৌম্য ১৬৯, বিজয় ২, শান্ত ৬, লিটন ৬, হৃদয় ১২, মুশফিক ৪৫, মিরাজ ১৯, তানজিম সাকিব ১৩, রিশাদ ৬, শরিফুল ১* ও হাসান ০ ; অ্যাডাম ১০-০-৭৪-১, জ্যাকব ১০-০-৫১-৩, উইলিয়াম ৯.৫-০-৪৭-৩, ক্লার্কসন ৬-০-৩০-১, আদিথ্য ১০-১-৬৩-১ ও রাচিন ৪-০-১৯-০)।

 

নিউজিল্যান্ড: ৪৬.২ ওভারে ২৯৬/৩ (ইয়াং ৮৯, রাচিন ৪৫, নিকোলস ৯৫, লাথাম ৩৪*, ব্লান্ডেল ২৪* ; শরিফুল ৯-১-৪৯-১, হাসান ৭-০-৫৭-২, তানজিম সাকিব ৬-০-৫১-০, মিরাজ ১০-১-৪৫-০, রিশাদ ৯.২-০-৬২-০ ও শান্ত ৫-০-৩০-০)।

 

ফল: ৭ উইকেটে নিউজিল্যান্ড জয়ী।

 

ম্যান অব দ্য ম্যাচ: সৌম্য সরকার।

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url