আবারো মুখোমুখি হতে যাচ্ছে আর্জেন্টিনা বনাম ইংল্যান্ড | Argentina vs England Match 2023 |

 প্রিয় ফুটবল প্রীমি  আশা করি সকলে ভালো আছেন। গত দেড় যুগ পর আবারো মুখোমুখি হতে যাচ্ছে আর্জেন্টিনা ইংল্যান্ড। আসুন জেনে নিই বিস্তারিত,১৯৮৬ সালের বিশ্বকাপের পর থেকে ইংল্যান্ড ও আর্জেন্টিনার মধ্যকার সম্পর্ক খুব একটা ভালো নয়। তবে বিশ্বকাপজয়ী অধিনায়ক লিওনেল মেসির জন্য যেকোনো কিছুই মেনে নেয়া যায়। তাইতো এবার বরফ গলতে যাচ্ছে দু'দেশের মধ্যকার।  মেসির আর্জেন্টিনার বিপক্ষে নিজেদের মাটিতে একটি প্রীতি ম্যাচ খেলতে আর সেই সুযোগে বিশ্বচ্যাম্পিয়ন আর্জেন্টিনা এর জন্য মোটা অঙ্কের দাবি করেছে যদিও ইংল্যান্ড জানিয়েছে এলিয়েনকে কাছ থেকে দেখার জন্য এই অর্থের পরিমাণ বড় নয়. একজন মেসি জানো সবকিছুর ঊর্ধ্বে। যদি সব কিছু ঠিক থাকে, তাহলে বলা যায় এই ম্যাচে এক অনন্য  বিশ্বজয়ী আর্জেন্টাইন অধিনায়ক এর মিশন  অর্জনের ঝুলিটা এতটাই বেশি যে এখন শুধু তিনিই সমর্থকদের নয় পাশাপাশি প্রতিপক্ষের ভালোবাসা  নিচ্ছেন দুহাত ভরে ,ভালোবাসতে পারে যেন নিজেদেরকে ভাগ্যবান ভাবছে ভক্ত-সমর্থক ক্যারিয়ারের শেষ প্রান্তে অবস্থান করছে বেসিস অফ নেশনালিটি.





এটা একজন ফুটবলার এর জন্য সারা জীবনের সবচেয়ে বড় স্বপ্ন বিশ্বকাপের শিরোপা। জয়ের পর মেসি যেন আরো বেশি ভালোবাসা পাচ্ছেন, বিশ্বের এ প্রান্ত থেকে ও প্রান্ত সেই ভালবাসার তালিকা ইংল্যান্ডে চলে আসবে। সেটা মনে হয় কল্পনাতেও ছিল না. 1986 সালে ম্যারাডোনার হাত দিয়ে করা বিখ্যাত হ্যান্ড অফ গড' গোলের পর থেকেই দু'দেশের মধ্যে একটু হলেও বৈরী সম্পর্ক। সেই ঘটনার পর মাত্র দুইবার প্রীতি ম্যাচে মুখোমুখি হয়েছিল দল. এবার শুধু একজনই লিওনেল মেসির জন্য আরও একবার আর্জেন্টিনার বিপক্ষে খেলতে মুখিয়ে আছে. তিনটা প্রিমিয়ার লিগের খেলা ইংলিশদের সৌভাগ্য হয়নি, মেসিকে সামনে থেকে নিয়মিত উপভোগ করার।  মেসিকে আরো একবার কাছ থেকে দেখতে চাইছেন তারা যার জন্য আর্জেন্টিনা ফুটবল ফেডারেশন এর কাছে একটি সম্ভাবনা পাঠিয়েছে ইংলিশ ফুটবল অ্যাসোসিয়েশন। এর সম্ভাব্য হিসেবে ইংল্যান্ডের বিখ্যাত ওয়েম্বলি স্টেডিয়াম মেসি শেষবার কাতার বিশ্বকাপের আগেই তাদের বিপক্ষে ম্যাচে ওয়েম্বলিতে মাঠে নেমেছিলেন এই ম্যাচের পুরস্কার জেতেন এই আর্জেন্টাইন.



 অবিশ্বাস্য হলেও এটাই সত্যি ইংল্যান্ড হচ্ছে একমাত্র বিশ্বকাপ জয়ী দল তাদের বিপক্ষে কখনো মাঠে নামা হয়নি। লিওনেল মেসির সবকিছু ঠিক থাকলে এবার তাদের মুখোমুখি হতে পারেনা আর্জেন্টাইন খুদে জাদুকর যদিও এখন পর্যন্ত  দিনক্ষণ নিয়ে সমঝোতায় পৌঁছাতে পারেনি দু'পক্ষ। তবে শিগগিরই চূড়ান্তভাবে ম্যাচের তারিখ তো দর্শক বন্ধুরা খেলাধুলা সকল আপডেট সবার আগে পেতে আমার সাথে থাকুন। 


Next Post Previous Post
No Comment
Add Comment
comment url